আজ বৃহঃপতিবার, ২৪ মে ২০১৮ ইং, ১০ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ



‘শিশুকে নিয়ে মোটরসাইকেলে ওঠা যাবে না’- ওবায়দুল কাদের

Published on 10 June 2016 | 12: 33 pm

শিশুকে নিয়ে মোটরসাইকেলে ওঠা যাবে না বলে জানিয়েছেন যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের। ওবায়দুল কাদের বলেন, ঈদে বাড়ি ফেরা স্বাভাবিক করতে ১ হাজার স্বেচ্ছাসেবী নিয়োগ দেওয়া হচ্ছে। ঘোষণা দিয়েছেন বিআরটিএ দালাল এবং হয়রানিমুক্ত করার।

 
শুক্রবার বিআরটিএ’র সার্বিক কার্যক্রমের অগ্রগতি পর্যালোচনা সভার প্রধান অতিথি হিসেবে মন্ত্রী বলেন, খুব শিগগিরই কঠোর শাস্তির বিধান রেখে পরিবহন আইন হচ্ছে।
 
আইনের থোরাই কেয়ার করে দেশের সড়ক-মহাসড়কে নিয়মিতই চলছে ফিটনেস বিহীন গাড়ি কিংবা মোটরচালিত রিক্সা। সভা-সমাবেশ করে দফায় দফায় ভাড়া বাড়িয়ে নেওয়ার পরও হয়রানি করছে মিটার চালিত সিএনজি অটো-রিক্সা চালকেরা। এ নিয়ে মানুষের ক্ষোভ থাকলেও সমাধান নেই।
 
বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের সার্বিক কার্যক্রমের অগ্রগতি পর্যালোচনা সভায় যোগ দিয়ে মন্ত্রী ঘোষণা দিলেন, জনগণকে জিম্মি করে কিছু করলে তার সঙ্গে আপস করা হবে না।
 
সারা দেশ থেকে আসা বিআরটিএ’র কর্তাদের সেবা নিতে আসা সাধারণ মানুষের সঙ্গে সদাচারণের নির্দেশ দেন মন্ত্রী। নির্দেশ দেন, বিআরটিএ হয়রানিমুক্ত করার। শিশুরা গাড়ি চালাচ্ছে উল্লেখ করে মন্ত্রী বলেন, বাস ভাড়া নিয়ে মালিকদের স্বেচ্ছাচারীতা বন্ধ করতে হবে।


Advertisement

আরও পড়ুন