আজ সোমবার, ২০ আগষ্ট ২০১৮ ইং, ০৫ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ



শুক্রবার থেকে সারা দেশে সাঁড়াশি অভিযান

Published on 09 June 2016 | 6: 38 pm

শুক্রবার থেকে রাজধানীসহ সারা দেশে শুরু হচ্ছে সাঁড়াশি অভিযান। জঙ্গি ও সন্ত্রাসীদের বিরুদ্ধে পুলিশের অভিযান এ চলবে সাত দিন।

পুলিশ সদর দফতর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়, বৃহস্পতিবার পুলিশের আইজি এ কে এম শহীদুল হকের সভাপতিত্বে এক সভায় অভিযানের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়।

পুলিশের এসপি বাবুল আক্তারের স্ত্রী হত্যা ও সাম্প্রতিক জঙ্গি হামলায় করণীয় নির্ধারণে পুলিশ সদর দফতরের সম্মেলন কক্ষে প্রায় সাড়ে তিন ঘণ্টা ধরে বৈঠক করেন পুলিশের উচ্চ পর্যায়ের কর্মকর্তারা।

বৈঠকে অতিরিক্ত আইজিপি ফাতেমা বেগম, সিআইডির অতিরিক্ত আইজিপি শেখ হিমায়েত হোসেন, রেলওয়ে রেঞ্জের অতিরিক্ত আইজিপি মো. আবুল কাশেম এবং ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়াসহ সব কমিশনার, রেঞ্জ ডিআইজি ও বিভিন্ন জেলার এসপিরা উপস্থিত ছিলেন।

আইজিপি বলেন, জঙ্গিবাদ ও সন্ত্রাসবিরোধী প্রচারণা জোরদার করতে হবে। এ জন্য কমিউনিটি পুলিশিংকে কাজে লাগাতে হবে।

বাবুল আক্তারের স্ত্রী হত্যাকাণ্ডে জড়িতদের দ্রুত আইনের আওতায় আনতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়ে পুলিশ কর্মকর্তাদের তিনি বলেন, দৃঢ় মনোবল ও টিম স্পিরিট নিয়ে পেশাদারত্বের সঙ্গে দায়িত্ব পালন করতে হবে।

সভায় দেশব্যাপী জঙ্গিদের তালিকা হালনাগাদ করা, বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানের ওপর নজরদারি বাড়ানো, ওয়ার্ড কমিউনিটি পুলিশিংকে কার্যকর করা, আগন্তুক ও ভাড়াটিয়াদের ওপর নজরদারি বাড়ানো, বিদেশীদের নিরাপত্তা দেয়াসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয় বলে প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।


এখানে খুজুন


আরও পড়ুন