আজ রবিবার, ২৭ মে ২০১৮ ইং, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ



সাভারের আশুলিয়ায় কারখানায় শ্রমিকের ঝুলন্ত লাশ, বিক্ষোভ

Published on 09 June 2016 | 4: 37 am

সাভারের আশুলিয়ায় একটি পোশাক কারখানা থেকে মমিনুল ইসলাম নামের (২৮) এক শ্রমিকের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। এদিকে এ ঘটনায় শ্রমিকরা কাজ বন্ধ করে কারখানার ভিতরে বিক্ষোভ করেছে বলে খবর পাওয়া গেছে।

বৃহস্পতিবার সকালে বাইপাইল-আব্দুল্লাহপুর মহাসড়কের ঘোষবাগ এলাকার সোনিয়া সোয়েটার কারখানার ১১ তলা ভবনের পঞ্চম তলায় সিলিং ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় ওই শ্রমিকের লাশ উদ্ধার করা হয়। নিহত শ্রমিক মমিনুল ইসলাম গাইবান্দা জেলার গোবিন্দগঞ্জ থানার গিরাই পশিচম পাড়া গ্রামের সবুর হোসেনের ছেলে বলে জানায় পুলিশ। শ্রমিকরা জানায়, বুধবার সোনিয়া সোয়েটার কারখানায় কাজ শেষ করে সব শ্রমিকরা বাড়ি ফিরে যায়। পরে বৃহস্পতিবার সকালে কারখানার চালু হলে শ্রমিকরা ফ্লোরে গিয়ে ঝুলন্ত অবস্থায় ওই শ্রমিকের লাশ দেখে পুলিশকে খবর দেয়।

আশুলিয়া পুলিশ ঘটনাস্থলে পৌঁছে নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠায়।
শ্রমিকদের দাবি কারখানা ছুটির পরে নিরাপত্তা কর্মীরা কেউ ভিতরে আছে কিনা তা চেক করা হয়নি। এ ঘটনায় ওই শ্রমিকরা কাজ বন্ধ করে কারখানার ভিতরে বিক্ষোভ করে। পরে শিল্প পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ বিষয়ে আশুলিয়া ওসি মোহসিনুল কাদির জানান, কীভাবে ওই শ্রমিকের মৃত্যু হয়েছে তা তদন্ত করে দেখা হচ্ছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে কারখানাটির সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে বলে জানান তিনি।


Advertisement

আরও পড়ুন