আজ শনিবার, ২৬ মে ২০১৮ ইং, ১২ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ



ব্যারিস্টার শাকিলা জামিনে মুক্ত

Published on 08 June 2016 | 3: 54 am

চট্টগ্রামে জঙ্গি অর্থায়নের অভিযোগে প্রায় ১০ মাস কারাবন্দি থাকার পর জামিনে মুক্তি পেয়েছেন ব্যারিস্টার শাকিলা ফারজানা।

মঙ্গলবার বিকেল সাড়ে ৫টার দিকে তাকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি দেওয়া হয়। এর আগে একই মামলায় জামিনে মুক্তি পেয়েছিলেন তার সহযোগী দুই জুনিয়র অ্যাডভোকেট।

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের ডেপুটি জেলার জাহেদুল ইসলাম শাকিলাকে জামিনে মুক্তি দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

২০১৫ সালের ১৮ আগস্ট ‘শহীদ হামজা ব্রিগেডকে’ অর্থ দেয়ার অভিযোগে ঢাকার ধানমণ্ডি থেকে দুই জুনিয়র আইনজীবীসহ ব্যারিস্টার শাকিলা ফারজানাকে গ্রেফতার করেছিল র্যারব। এরপর হাটহাজারী থানার সন্ত্রাসবিরোধী আইনে দায়ের হওয়া একটি মামলায় তাকে দেখানো হয়। পরে তাকে চট্টগ্রামের বাশখালী থানায় দায়ের হওয়া আরেকটি সন্ত্রাস বিরোধী আইনে মামলায় আসামি করা হয়। দুটি মামলায় শাকিলা ঘটনার বিস্তারিত বর্ণনা দিয়ে জবানবন্দি দেন। শাকিলা বিএনপির কেন্দ্রীয় তথ্য ও গবেষণা সম্পাদক এবং সাবেক হুইপ সৈয়দ ওয়াহিদুল আলমের মেয়ে।

এ দুই মামলায় শাকিলা চট্টগ্রাম সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও জেলা ও দায়রা জজ আদালতে জামিন চাইলে আদালত তার জামিন নামঞ্জুর করেন। পরে হাইকোর্টে তার জামিন আবেদন করা হলে তা মঞ্জুর করেন হাইকোর্ট। পরে রাষ্ট্রপক্ষের আবেদনে চেম্বার জজ হাইকোর্টের আদেশ স্থগিত করলে সুপ্রিম কোর্টের আপিল বিভাগে পূর্ণাঙ্গ শুনানি অনুষ্ঠিত হয়। শুনানি শেষে হাইকোর্টের জামিনের আদেশ বহাল রাখেন আপিল বিভাগ। এরপরই জামিনে মুক্তি পেলেন ব্যারিস্টার শাকিলা।


Advertisement

আরও পড়ুন