বন্দরের কার্যক্রম নিয়ে সংসদীয় সাব কমিটির অসন্তোষ

সময় মতো যন্ত্রপাতি ক্রয় না করা, বে-টার্মিনাল ও লালদিয়ারচর বাল্ক টার্মিনাল প্রকল্পের অগ্রগতি না হওয়ায় অসেন্তোষ প্রকাশ করেছেন নৌ-পরিবহন মন্ত্রণায় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির উপ-কমিটি-১ এর সদস্যরা।

সোমবার দুপুরে চট্টগ্রাম বন্দরের বন্দর ভবনের বোর্ড রুমে অনুষ্ঠিত বৈঠকে এ অসন্তোষ প্রকাশ করেন তারা। সাব কমি্টির প্রধান সংসদ সদস্য এম এ লতিফের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই বৈঠকে চট্টগ্রাম চেয়ারম্যান রিয়ার এডমিরাল এম খালেদ ইকবালসহ উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কমিটির অপর দুই সদস্য হলেন- সংসদ সদস্য নুরুল ইসলাম সুজন ও আনোয়ারুল আজিম আনার। বৈঠকের আগে কমিটির সদস্যরা বন্দরের পণ্য ওঠা-নামা সরেজমিন পরিদর্শন করেন। মূলত বন্দরে যন্ত্রপাতি সংকট, প্রবৃদ্ধি কমে যাওয়া ও অন্যান্য অভিযোগ তদন্তে আসেন সাব কমিটির সদস্যরা।

বৈঠক সূত্রে জানা গেছে, যন্ত্রপাতি সংকট এবং প্রকল্পের অগ্রগতি না থাকার পেছনে কর্মকর্তাদের গাফিলতি ছিল কিনা সে বিষয়ে প্রতিবেদন চেয়েছে কমিটির সদস্যরা। তারা বলেন, দেশে যে হারে ব্যবসা-বাণিজ্য বাড়ছে তা মোকাবেলা করার সক্ষমতা বন্দরের নেই। তবে শিগগির এ অবস্থার উন্নতি হবে বলে আশা করছেন তারা।

তবে অসন্তোষের বিষয়টি স্বীকার করেননি চট্টগ্রাম বন্দরের সদস্য(এডমিন এন্ড প্লানিং) মো.জাফর আলম। তিনি বলেন, চট্টগ্রাম বন্দরের সক্ষমতা বাড়াতে কি কি পদক্ষেপ নেওয়া হয়েছে তা জানতে চেয়েছেন সংসদীয় সাব কমিটির সদস্যরা। বন্দরের অগ্রগতি ও বিভিন্ন পদক্ষেপ তুলে ধরেন চেয়ারম্যান।

তিনি বলেন, বন্দরের সব বিষয় নিয়ে আলোচনা হয়েছে। আমরা আমাদের অবস্থান তুলে ধরেছি।

Mahabubur Rahman Mahabubur Rahman

Leave a Reply

Top
%d bloggers like this:
Web Design BangladeshBangladesh Online Market