আজ বৃহঃপতিবার, ১৬ আগষ্ট ২০১৮ ইং, ০১ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ



খেজুরের কার্টন খুলতেই গিজগিজে পোকামাকড়

Published on 05 June 2016 | 3: 18 am

খেজুরের কার্টনগুলো খুলতেই দেখা গেল গিজগিজ করছে পোকামাকড়। দীর্ঘদিন গুদামজাত করে রাখায় বাসা বেঁধেছে ছত্রাক। তারপরও পবিত্র রমজানকে সামনে রেখে অধিক মুনাফার লোভে খাওয়ার অযোগ্য এসব খেজুর মজুদ করেছিলেন যাত্রাবাড়ীর ব্যবসায়ী বাবু শেখ।

এ কারণে তাকে এক লাখ টাকা জরিমানা করেছেন আদালত।

গোপন খবরের ভিত্তিতে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত শনিবার দুপুরে রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় আল-মদীনা নামে ওই প্রতিষ্ঠানে অভিযান চালায়। এ সময় খাওয়ার অযোগ্য খেজুর মজুদ করার অভিযোগে ভ্রাম্যমাণ আদালত আড়তের মালিক বাবু শেখকে ১ লাখ টাকা জরিমানা করেন। র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারওয়ার আলমের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতে বিএসটিআই’র কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

র‌্যাব-১০ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. সাজ্জাদ হোসেন জানান, শনিবার দুপুরে যাত্রাবাড়ীর উত্তর কুতুবখালী মার্কেটে মোট ২৪টি কলার আড়ৎ, ৫টি আমের ও দুটি খেজুরের আড়তে অভিযান চালানো হয়। এর মধ্যে আল-মদীনা নামে একটি আড়তে মেয়াদোত্তীর্ণ খেজুর পাওয়া যায়।

তিনি আরও জানান, আল-জেরিয়া, ইরাক, তিউনিশিয়ার বিভিন্ন নামিদামি ব্র্যান্ডের প্যাকেটে মজুদকৃত এই খেজুর দীর্ঘদিন আগে আমদানি করা হয়েছিল। ইতিমধ্যেই খেজুরগুলো মেয়াদোত্তীর্ণ হয়ে ছত্রাক ও পোকামাকড়ের জন্ম হয়েছিল। এরপরও মুনাফার লোভে ওই প্রতিষ্ঠানের মালিক খেজুরগুলো বিক্রি করছিলেন।


এখানে খুজুন


আরও পড়ুন