আজ সোমবার, ২৩ জুলাই ২০১৮ ইং, ০৮ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ



অ্যাটর্নি জেনারেলকে হত্যার হুমকি

Published on 30 May 2016 | 6: 16 pm

শাহবাগ থানায় জিডি
অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমকে এক মাসের মধ্যে হত্যার হুমকি দিয়ে চিঠি দেয়া হয়েছে। এ ঘটনায় রাজধানীর শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি-জিডি করা হয়েছে।

সোমবার রাতে এ বিষয়ে একটি সাধারণ ডায়েরি করা হয়েছে বলে জানান শাহবাগ থানার ওসি আবু বকর সিদ্দিক।

তিনি জানান, জিডিতে বলা হয়েছে মতিউর রহমান নিজামী, আলী আহসান মোহাম্মদ মুজাহিদ, সালাউদ্দিন কাদের চৌধুরীসহ যুদ্ধাপরাধীদের বিচার ও রায় কার্যকরে ভূমিকা রেখেছেন তিনি। একারণে তাকে আগামী এক মাসের মধ্যে হত্যা করা হবে।

তিনি আরও জানান, জিডির বিষয়ে তদন্ত চলছে। দায়ী ব্যক্তিদেরকে খুঁজে বের করা হবে। এবিষয়ে প্রযুক্তিগত সহায়তা নেয়া হচ্ছে।

এদিকে মাহবুবে আলম জানিয়েছেন, হুমকি দিয়ে পাঠানো চিঠিটি ডাকযোগে পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, মাহবুবে আলম সাব আপনি শয়তানের বাদশা। আপনার জীবনের নিরাপত্তা নেই। আপনার, তথা তোমার জন্য অনেক লোকের প্রাণ চলে গেছে। তোমাকে আমি মজনু ও আমার বন্ধু নুরুল ইসলাম আমরা দুজনে মিলে যেকোনো সময় প্রাণে শেষ করে ফেলব।

এছাড়াও বলা হয়, অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম তুই যা খাওয়ার ইচ্ছা তা খেয়ে নে। তোর সময় খুবই অল্প। … তোর আয়ু কমে গেছে।

চিঠিতে বলা হয়, তোমার জন্য আমাদের প্রিয় নেতা সালাউদ্দিন কাদের চৌধুরী, কাদের মোল্লা, আলী আহসান মোহাম্মদ মুজাহিদ ও মতিউর রহমান নিজামীসহ আরও অনেক নেতার মৃত্যু ঘটেছে। তোমাকে আমরা ছাড়ব না। ইদানিং লক্ষ্য করছি, মীর কাসেম আলীর মামলা নিয়ে তুমি বাড়াবাড়ি করছ। এবং আমাদের কিশোরগঞ্জ জেলার নিবাসী হাসান আলীর মামলা নিয়ে বাড়াবাড়ি করছ।

অ্যাটর্নি জেনারেলকে হুমকি দিয়ে বলা হয়, তোমাকে খুন করে ফেলব। আর দেলওয়ার হোসেন সাঈদীকে যদি ফাঁসি দেয়া হয়, তাহলে তোমার বংশের সবাইকে খুন করে ফেলব। তুমি অনেক বাড়াবাড়ি করতেছ। আমি এবং আমার বন্ধু নুরুল ইসলাম মিলে আগামী এক মাসের মধ্যে তোমাকে ‍খুন করে ফেলব- এটি আমাদের প্রতিজ্ঞা।

হুমকি দাতারা নিজের পরিচয় দিতে গিয়ে দাবি করেন, আমরা কিশোরগঞ্জ জেলার বাজিতপুর উপজেলার পৌরসভা এলাকার … জামায়াতে ইসলামীর নেতা, আমার নাম মজনু, পশ্চিম বাজিতপুর … আমার বন্ধুর নাম নূরুল ইসলাম, পিতা মৃত রাজ্জাক মিয়া।


এখানে খুজুন


আরও পড়ুন