আজ মঙ্গলবার, ২৪ এপ্রিল ২০১৮ ইং, ১১ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ



ঢাকা-সিলেটের স্বাদে গুলু কাফেনিয়া

Published on 29 May 2016 | 4: 11 am

পুরান ঢাকার ঐতিহ্যবাহী আর রসনাপ্রিয় সিলেটের মজাদার সাতকরা মাংসের রান্না। সেকালের ঘরোয়া রেসিপি ‘মাংস ভাজা’- এসব ভিন্ন ভিন্ন স্বাদ এক ছাদের নিচে নিয়ে বসুন্ধরা আবাসিক এলাকার পাশেই শুরু হচ্ছে ‘গুলু কাফেনিয়া’। এখানে পুরান ঢাকার খাবার দেবেন মোহাম্মদপুরের বিহারী শেফ আর সিলেটের খাবারের স্বাদ এনে দেবেন শেফ ইউসুফ।

আসছে বুধবার (১ জুলাই) থেকে অ্যাপলো হাসপাতালের পাশেই ছোলামাইদে শুরু হবে গুলু কাফেনিয়ার যাত্রা। অন্যান্য কমন খাবার থাকলেও এর স্পেশালিটি হবে ভাজা মাংস। আর পুরান ঢাকা ও সিলেটের খাবারের আইটেম দিয়ে ভোজন রসিকদের স্বাদে ভিন্নতা যোগ করা হবে।

কাফেনিয়ার পরিচালক শাকিল হোসেন বলেন, একসময় যখন রেফ্রিজারেটর ছিলো না। কোরবানির ঈদের পর ঘরে মাংস ভাজা দিয়ে খাওয়া হতো। সেই ঘরোয়া খাবারটি রেস্টুরেন্ট পর্যায়ে প্রথমবারের মতো নিয়ে আসছি। এটা হবে সম্পূর্ণ আমাদের নিজস্ব আইটেম। ঢাকার অন্য কোনো রেস্টুরেন্টে এটা মিলবে না।

এসব ভিন্নতার বাইরে সাধারণ স্বল্পমূল্যে দুপুরের খাবার থাকবে তাদের আরেক আকর্ষণ। মাত্র ১৮৯ টাকায় রয়েছে লাঞ্চ। যেখানে থাকবে চিকেন, ভেজিটেবল, ভর্তা, একটি ডেজার্ট, ড্রিংস আর রাইস।

আরও থাকছে তাদের কাবাব আইটেমর রুটি, স্যূপ , চুয়ামিং, ইন্ডিয়ান স্পাইছি ফুড জানান পরিচালক শাকিল হোসেন।

ক্যাফের আরেক পরিচালক আকরাম হোসেন বলেন, মাংশ ভাজা-এটি আমাদের স্বাতন্ত্র্য বৈশিষ্ট্য। এটা একান্ত আমাদের মায়ের রেসিপি- ভোজন রসিকদের জন্য যা সম্পূর্ণ নতুন অথচ অসাধারণ হবে।
অ্যাপোলো হাসপাতালের পাশের ছোলমাইদ সড়ক ধরে পশ্চিম দিকে এগোলেই রাস্তার বামপাশে দেখা যাবে গুলু কাফেনিয়া। দৃষ্টিনন্দন স্থাপত্যের দ্বিতল এই রেস্টুরেন্টের ওপরের অংশ নাম ‘টং’। যেখানে মিলবে  বার্গার, পেস্টি, টাটকা ফলের  জুস।

যোগাযোগ: ০১৯২৩৭১৮০৩৪


Advertisement

আরও পড়ুন