আজ সোমবার, ২০ আগষ্ট ২০১৮ ইং, ০৫ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ



নিউইয়র্কে নকল পারফিউম সামগ্রিসহ ৪ বাংলাদেশি গ্রেফতার

Published on 28 May 2016 | 3: 20 am

নকল পারফিউম বাজারজাতের অপরাধে সাথে সম্পৃক্ততার অভিযোগে জড়িত থাকায় ৫ জনকে গ্রেফতার করেছে নিউইয়র্ক পুলিশের স্পেশাল টীম।

গত ২৫ মে বুধবার নিউইয়র্কের চায়না টাউন থেকে নকল পারফিউমের স্টকসহ তাদের গ্রেফতার করা হয়। যাদের মধ্যে বেশীরভাগই বাংলাদেশি।

গোপন সংবাদের ভিত্তিতে দীর্ঘ দু’বছর ধরে নজরদারিতে থাকা ৫ জন পারফিউম ব্যবাসীয়কে গ্রেফতার করে এনওয়াইসি আন্ডারকভার ও হোমল্যান্ড সিকিউরিটির বিশেষ টীম।

বিভিন্ন সূত্রে জানা যায়, দীর্ঘ বছর ধরে নকল পারফিউম এনে বিভিন্ন শপিংমল ও বিউটি শপে এসব পারফিউম সাপ্লাই করা হতো। আর এর প্যাকেটিং করা হতো কুইন্সের ব্রডওয়ে এবং গ্রান্ট এভিনিউতে। তা মজুদ করা হতো ‘বি কিউ’র একটি গুদামে। এরপর সিটির ব্রডওয়ে, চায়না টাউন’সহ আমেরিকার ভিন্নি শহরে সাপ্লাই করা হতো এসব নকল পারফিউম। প্রায় ১০ হাজার বক্স নকল পারফিউমসহ গ্রেফতারকৃতরা হলেন, প্যাট্রিক বাদল, কাইউম শাহ, কেনি নি, আবুল কাশেমসহ পাঁচ জন। যাদের সবাই চায়না টাউনের পারফিউম ব্যবসায়ী।

চাঞ্চল্যকর এই খবরটি আমেরিকার বিভিন্ন টিভি চ্যানেলে ফলাওভাবে প্রচার করেছে। পুলিশ সূত্র জানায়, ক্ষতিকারণ এই সব নকল্য পণ্য চীনা থেকে শিফটে নিয়ে আসা হতো। এখানে এনে বিভিন্ন নামী- দামী কোম্পানীর মোডাক লাগিয়ে বিক্রি করা হচ্ছে। যাদের গ্রেফতার করা হয়েছে তারা প্রত্যেকে জামিনে রয়েছেন।

তবে অভিযোগ প্রমাণিত হলে তাদের কয়েক বছরের সাজা হতে পারে।


এখানে খুজুন


আরও পড়ুন