আজ সোমবার, ২৩ জুলাই ২০১৮ ইং, ০৮ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ



সন্দ্বীপ এডুকেশন সোসাইটির বার্ষিক সাধারন সভা ও নির্বাচন ২৮ মে

Published on 26 May 2016 | 7: 37 pm

সোনালী সন্দ্বীপ ডেস্ক :: সন্দ্বীপ এডুকেশন সোসাইটির নির্বাচনের উপর নিষেধাজ্ঞা চেয়ে করা আবেদন বৃহস্পতিবার খারিজ করে দিয়েছেন আদালত। গত মঙ্গলবার ভোটার লিষ্ট নিয়ে আপত্তি জানিয়ে নির্বাচনের উপর নিষেধাজ্ঞা চেয়ে এই আবেদন করা হয়েছিলো।

 
বৃহস্পতিবার দুপুরে শুনানী শেষে চট্টগ্রামের প্রথম সিনিয়র সহকারি জজ আদালতের বিচারক মিজানুর রহমান আবেদনটি খারিজ করে দেন।
 
সন্দ্বীপ এডুকেশান সোসাইটির আইনজীবি এডভোকেট সেকান্দার বাদশা বলেন, “বিচারক দুই পক্ষের শুনানী শেষে নির্বাচনের উপর নিষেধাজ্ঞা চেয়ে যে আবেদন করা হয়েছিলো তা গ্রহন করেননি, বিচারক নির্বাচনের উপর নিষেধাজ্ঞা দেননি”
 
গত মঙ্গলবারের আবেদনের প্রেক্ষিতে আদালত এডুকেশন সোসাইটির এডহক কমিটিকে কারন দর্শাও নোটিশ জারি করে ৪৮ ঘন্টার মধ্যে জবাব দেওয়ার নির্দেশ দেয়, কিন্তু বাদি পক্ষের আইনজীবি তার পূর্বেই আজ বৃহস্পতিবার শুনানীর অবেদন করে, উল্লেখ করেন তিনি।
 
সেকান্দার বাদশা অারো বলেন, “নির্বাচনের উপর নিষেধাজ্ঞার আবেদনকারীরা কেউ সমিতির সদস্য নয়, তাছাড়া তারা এডহক কমিটির কাছে সদস্য হওয়ার আবেদন পত্রও আদালতে দাখিল করেনি, যে কারণে বিচারক তাদের আবেদন গ্রহন করেনি।
 
নির্বাচনের উপর নিষেধাজ্ঞা চেয়ে আবেদসকারীরা হচ্ছে, ইয়াসিন মামুন, আফসার উদ্দিন ও শামসূল কিবরিয়া মিলন। আবেদনকারীরা আদালতে অভিযোগ করেন, গত জানুয়ারী মাসে তারাসহ মোট ২০৪জন এডুকেশন সোসাইটির সদস্য ফরম পূরন ও সদস্য ফি জমা দিয়ে আজীবন সদস্য পদ লাভ করেছেন। কিন্তু বর্তমান এডহক কমিটি এই ২০৪জনকে ভোটার হিসেবে অর্ন্তভূক্ত না করেই ভোটার তালিকা প্রকাশ করেছে।
 
এডভোকেট সেকান্দার বাদশা বলেন, “তাদের এই আবেদনের কোন সত্যতা পাওয়া যায়নি, বর্তমান এডহক কমিটি জানুয়ারী মাসের দায়িতব গ্রহণের পর থেকে এই ২০৪জনের কোন আবেদন পত্র কিংবা সদস্যফি পাননি বলে আদালতে জানানো হয়েছে”
 
সন্দ্বীপ এডুকেশন সোসাইটির নির্বাচন ও বার্ষিক সাধারন সভা আগামী ২৮ মে চট্টগ্রাম রেলওয়ে অফিসার্স ক্লাবে অনুষ্ঠিত হবে। ভোটার তালিকা ও অনান্য বিষয় নিয়ে মামলার কারণে সন্দ্বীপ এডুকেশন সোসাইটির নির্বাচন গত কয়েক বছর স্থগিত ছিলো।
 
এদিকে, সন্দ্বীপ এডুকেশন সোসাইটির সদস্য সচিব এসএম ইব্রাহিম জানিয়েছেন, “আদালত থেকে নির্বাচনের উপর কোন নিষেধাজ্ঞা আমাদের কাছে আসেনি, যথা সময়ে নির্বাচন ও বার্ষিক সাধারন সভা অনুষ্ঠিত হবে।” সুত্র: সিটিজি নিউজ


এখানে খুজুন


আরও পড়ুন