সেই দণ্ডিত ছাত্রলীগ নেতা রনির জামিন

ভোটে প্রভাব বিস্তার অভিযোগে দণ্ডিত চট্টগ্রাম নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজম রনি জামিন পেয়েছেন। ভ্রাম্যমাণ আদালতের দণ্ডের বিরুদ্ধে ক্ষমতাসীন দল সমর্থিত ছাত্র সংগঠনের এই নেতার আপিল মঞ্জুর করে বুধবার তাকে জামিনের এই আদেশ দেন চট্টগ্রাম জেলা ও দায়রা জজ নুরুল হুদা।

রনির আইনজীবী ইফতেখার সাইমুল চৌধুরী বলেন, ‘ভ্রাম্যমাণ আদালতের দেয়া দুই বছরের কারাদণ্ডের বিরুদ্ধে আপিল করলে আদালত তাকে জামিন দেয়। তবে অস্ত্র আইনে হওয়া মামলায় জামিন না পাওয়ায় রনি এখনি মুক্তি পাচ্ছে না।’

গত ৭ মে চট্টগ্রামের হাটহাজারী উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচনে মির্জাপুর ইউনিয়নের চারিয়া বোর্ড স্কুল কেন্দ্রের বাইরে থেকে ভোটের সিলসহ রনিকে আটকের পর তাকে ভ্রাম্যমাণ আদালতে সাজা দেয়া হয়।

রনিকে আটকের সময় তার কাছে একটি নাইন এমএম পিস্তল ও ১৫ রাউন্ড গুলি পাওয়ার কথা জানিয়ে পুলিশ অস্ত্র আইনে তার বিরুদ্ধে একটি মামলা করেছিল। ভোটে প্রভাব বিস্তারের মামলায় জামিন হলেও অস্ত্র মামলাটিতে রনির জামিনের আবেদন বিচারক নাকচ করায় তার মুক্তি এখনি হচ্ছে না।

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অপরাধে ইউপি ভোটে দায়িত্বরত জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হারুনর রশিদ ছাত্রলীগ নেতা রনিকে দুই বছরের কারাদণ্ড দেন। তার বিরুদ্ধে ছাত্রজীবনে ইসলামী ছাত্রশিবির সংশ্লিষ্টতার অভিযোগ করেছে ছাত্রলীগ।

Mahabubur Rahman Mahabubur Rahman

Leave a Reply

Top
%d bloggers like this:
Web Design BangladeshBangladesh Online Market