আজ রবিবার, ২২ জুলাই ২০১৮ ইং, ০৭ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ



ভিয়েতনামের সাধারণ রেস্তোরাঁয় রাতের খাবার খেলেন ওবামা : বিল মাত্র ৬ ডলার

Published on 24 May 2016 | 7: 59 pm

সোনালী নিউজ ইন্টারন্যাশনাল ডেস্ক ::

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা ভিয়েতনামের একটি সাধারণ রেস্তোরাঁয় মাত্র ৬ ডলারে রাতের খাবার খেয়েছেন। অবিশ্বাস্য মনে হলেও সত্যি সত্যি ওবামা প্লাস্টিকের টুলে বসে ভিয়েতনামের বিখ্যাত ‘বান চা’ খেয়েছেন। সোমবার ভিয়েতনামের রাজধানী হ্যানয়ে রাস্তার পাশে সাধারণ একটি ভিয়েতনামী রেস্তোরাঁয় রাতের খাবান খান ওবামা।
 
পড়তে যেমন অবিশ্বাস্য লাগছে ঠিক তেমনই বিস্মিত হয়েছিলেন রেস্তোরাঁর মালিক নগুয়েন থাই লিয়েন। তিনি জানতেন বিদেশি একটি টেলিভিশন চ্যানেলের কোনও সাংবাদিক আসবেন। কিন্তু সাংবাদিক যে এমন বিশেষ অতিথিকে নিয়ে আসবেন তা তিনি কল্পনাই করতে পারেননি।
 
সোমবার রাতে রাষ্ট্রীয় সফরের আনুষ্ঠানিকতা শেষে বিখ্যাত শেফ অ্যান্থনি বউরডেনের সঙ্গে বেরিয়ে পড়েন। এই শেফ আবার বিশ্বের বিভিন্ন দেশের স্ট্রিট ফুড প্রেমী হিসেবে পরিচিত। মার্কিন সিক্রেট সার্ভিস ও স্থানীয় পুলিশ সোমবার সন্ধ্যায় বুন চা হুয়ং লিয়েন নামের রেস্তোরাঁর চারপাশ বন্ধ করে দেয় ওবামার নিরাপত্তার স্বার্থে।
 
ওবামার রেস্তোরাঁয় উপস্থিতির খবর পেয়ে স্থানীয়দের অনেকেই তাকে শুভেচ্ছা জানাতে জড়ো হন। বেশ কয়েকজন নিরাপত্তারক্ষীর প্রহরায় থেকেও তিনি স্থানীয়দের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। অনেকেই এ সময় ছবি তুলেন। তারপর তিনি নিজের লিমুজিনে উঠে চলে যান।
 
রেস্তোরাঁ মালিক বলেন, ওবামা সবার সঙ্গে হাসিখুশি, আনন্দময় ও নম্র আচরণ করেছেন। তার আক্ষেপ মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে তিনি কোনও ছবি তুলতে পারেননি।
 
সিএনএন’র সাংবাদিক বউরডেন ইনস্টাগ্রামে একটা ছবি পোস্ট করেছেন। তাতে তিনি ক্যাপশন লিখেছেন, প্রেসিডেন্টের চপস্টিক দক্ষতা প্রশ্নের মুখে। ছবিতে দেখা যায়, ওবামার সঙ্গে বউরডেন ভিয়েতনামের একটি সাধারন রাস্তার পাশে রেস্তোরাঁয় প্লাস্টিকের টুলে বসে আছেন। টেবিলে খাবার পরিবেশন করা আছে। ওবামা ডান হাতে ভিয়েতনামের হ্যানয় বিয়ার পান করছেন। ওবামার উপস্থিতি স্বত্ত্বেও রেস্তোরাঁয় উপস্থিত স্থানীয়রা স্বাভাবিকভাবেই নিজেদের খাবার খাচ্ছিলেন।
 
পরে আরেকটি টুইটে বউরডেইন জানিয়েছেন, পুরো রাতের খাবারে বিল এসেছে মাত্র ৬ ডলার। সূত্র: এনডিটিভি।


এখানে খুজুন


আরও পড়ুন