আজ শনিবার, ২১ জুলাই ২০১৮ ইং, ০৬ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ



বাজার মনিটরিং ও নিয়ন্ত্রণে কাউন্সিলরদেরকে ক্যাব’র সাথে কাজ করার আহবান সিটি মেয়রের

Published on 03 May 2016 | 12: 47 pm

সোনালী নিউজ প্রতিবেদক :: আসন্ন রমজান মাসে নিত্য প্রয়োজনীয় ভোগ্যপণ্য ও মাংসের বাজার মনিটরিং ও নিয়ন্ত্রণে কার্যকরী ব্যবস্থা গ্রহণে কনজ্যুমার এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) আয়োজিত মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, ৬০ লক্ষ মানুষের এই চট্টগ্রাম নগরী। নগর ভোক্তাদের অধিকার নিশ্চিতকরণে সরকারের পাশাপাশি ক্যাব’র এই কার্যক্রম নিঃসন্দেহে প্রশংসার দাবী রাখে। প্রতি বছর পবিত্র রমজান মাসকে টার্গেট করে একশ্রেণির ব্যবসায়ী দ্রব্যমূল্যের অযাচিত মূল্য বৃদ্ধি, কৃত্রিম সংকট তৈরির মাধ্যমে বাজারে অস্থিতিশীলতা সৃষ্টি,ভেজাল পণ্য উৎপাদন ও মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রিসহ নানা অনৈতিক, অবৈধ পন্থায় টাকা উপার্জনের প্রতিযোগিতায় নামে। যা কখনোই কাম্য নয়।
আসন্ন রমজান মাসে অসাধু চক্রের এই অসাধুতা, অনিয়ম নিয়ন্ত্রণে বাজার মনিটরিং একটি গুরুত্বপূর্ণ বিষয়। এই ব্যাপারে জেলা প্রশাসন নানামুখী পদক্ষেপ গ্রহণ করে থাকে।
আজ ৩ মে চট্টগ্রাম সিটি করপোরেশন কে বি আব্দুস সাত্তার মিলনায়তনে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সিটি মেয়র আরো বলেন, ক্যাব’র বাজার মনিটরিং ও নিয়ন্ত্রণে সিটি কর্পোরেশনের অংশগ্রহণ ও সহযোগিতার লক্ষ্যে আমি সংশ্লিষ্ট কাউন্সিলরদেরকে ক্যাব’র সাথে কাজ করার জন্য নির্দেশনা দেব। এ ব্যাপারে সকল কাউন্সিলররা যাতে স্ব স্ব এলাকায় বাজার নিয়ন্ত্রণ ও মনিটরিং কাজে স্ব স্ব ভূমিকা রাখতে পারে সে জন্য উদ্যোগ গ্রহণ করা হবে। তবে জনসাধারণকে এ ব্যাপারে সচেতন ভূমিকা রাখতে হবে। জনগণ সচেতন হলে কোন ধরণের অনৈতিক, অসাধু কর্মকান্ড করে ব্যবসায়ীরা ফায়দা লুটতে পারে না।


এখানে খুজুন


আরও পড়ুন