আজ শনিবার, ২৩ জুন ২০১৮ ইং, ০৯ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ



চবি শিক্ষক সমিতির নির্বাচন ।। টানা চতুর্থ বারের মতো হলুদ দলের নিরঙ্কুশ বিজয়

Published on 27 April 2016 | 7: 34 am

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদ২০১৬ এর নির্বাচন নিরঙ্কুশ বিজয় লাভ করেছে আওয়ামী লীগ ও বামপন্থি শিক্ষকদের সংগঠন ‘হলুদ দল’। হলুদ দল থেকে ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. এ এফ এম আওরঙ্গজেব সভাপতি পদে ও ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক সুকান্ত ভট্টাচার্য সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন। গতকাল মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদ মিলনায়তনে সকাল ৯টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত নির্বাচন অনুষ্ঠিত হয়। একটানা ৪ বছরের মতো হলুদ দল নিরঙ্কুশ বিজয় লাভ করল। ২০১৩ সাল থেকে শিক্ষক সমিতির নির্বাচনে একটানা নিরঙ্কুশ বিজয় লাভ করে আসছে হলুদ দল।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে ১৯ ও ২১ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি কার্যালয়ে অগ্রিম ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। গতকাল সকাল ৯টা থেকে নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়। চলে দুপুর দেড়টা পর্যন্ত। বিকেল সাড়ে ৫টায় নির্বাচন কমিশন ফলাফল ঘোষণা করেন।

এ বছর ১১টি পদে আওয়ামী লীগ ও বামপন্থী শিক্ষকদের সংগঠন ‘হলুদ দল’ এবং বিএনপিজামায়াতপন্থি শিক্ষকদের সংগঠন ‘সাদা দল’র ২২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাচনে ভোটার ছিলেন মোট ৮৬২ জন। বিষয়টি জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার উদ্ভিদ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. এম. . গফুর।

হলুদ দল থেকে ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. এ এফ এম আওরঙ্গজেব ৪৪৭ ভোট পেয়ে সভাপতি পদে ও ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক সুকান্ত ভট্টাচার্য ৪১৮ ভোট পেয়ে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন।

এছাড়া সহসভাপতি পদে বন ও পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউটের অধ্যাপক খালেদ মিসবাহুজ্জামান ৪৫৮ ভোট পেয়ে, কোষাধ্যক্ষ পদে ভুগোল ও পরিবেশ বিদ্যা বিভাগের অধ্যাপক অলক পাল ৪৩১ ভোট পেয়ে এবং যুগ্মসম্পাদক পদে পদার্থবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক মো. মহসীন ৩৪২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

সাদা দল থেকে সভাপতি পদে অধ্যাপক ড. মোজাফ্‌ফর আহমদ চৌধুরী ২৩৫ ভোট, সহসভাপতি পদে মোহাম্মদ জাহেদুর রহমান চৌধুরী ১৯১ ভোট, কোষাধ্যক্ষ পদে ড. হোসেন শহীদ সরওয়ার্দী ২২৩ ভোট, সাধারণ সম্পাদক পদে ড. মো. আতিয়ার রহমান ২৪৭ ভোট, যুগ্ন সম্পাদক পদে মুহাম্মদ যাকারিয়া পেয়েছেন ৩৩১ ভোট।

তাছাড়া ৬টি সদস্য পদে হলুদ দলের অধ্যাপক ড. মো. আলাউদ্দিন, কুন্তল বড়ুয়া, অধ্যাপক ড. মাহবুবুল হক, শাহেদুল কাদের, সবুজ চৌধুরী ও সাজেদা আক্তার নির্বাচিত হয়েছেন।

এদিকে গতকাল বিকেলে সমিতির নবনির্বাচিত নেতৃবৃন্দ চবি উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী ও উপউপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতারের সাথে শুভেচ্ছা বিনিময় করেন। উপাচার্য এবং উপউপাচার্য নবনির্বাচিত শিক্ষক সমিতির নেতৃবৃন্দকে অভিনন্দন ও শুভেচ্ছা জানান।


এখানে খুজুন


আরও পড়ুন